1. alinahmed1221@gmail.com : alin ahmed : alin ahmed
  2. azizpekua6@gmail.com : Azizul Hoque : Azizul Hoque
  3. priyobartadesh@gmail.com : journalistshoaib :
  4. smmahfuj204@gmail.com : Mohammad mahfujur Rahman : Mohammad mahfujur Rahman
  5. shamimullahadil2012@gmail.com : Shamim Ullah Adil : Shamim Ullah Adil
সংগীত জগতের শীর্ষে আছেন কন্ঠশিল্পী আসিফ | প্রিয় বার্তাদেশ
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৮:৫১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
ডিসিএ এগ্রো খামারে সাধারণ কর্মচারি পদে (এক জন) নিয়োগ চলছে , আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৪ ০৬৪৯৭১ সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে - আগ্রহীরা জীবন বৃত্তান্ত পাঠাতে পারেন আমাদের এই ঠিকানায় correspondent@priyobartadesh.com আপনার প্রতিষ্টানের বিজ্ঞাপন কম টাকায়  দিতে আজকেই আমাদের সাথে যোগাযোগ করুন ০১৮১৫৬১৫৩৫৫ ( সম্পাদক )   প্রিয় বার্তদেশ পত্রিকার প্রিন্ট কপি বের হচ্ছে , শুভেচ্ছা বিজ্ঞাপন আবশ্যক আমাদের সংবাদ মেসেজে পেতে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন start <space> priyobd লিখে পাঠিয়ে দিন 21213 এই নাম্বারে **শুধুমাত্র রবি আর এয়ারটেল নাম্বার থেকে আমাদের মোবাইল এ্যাপ গুগলে পাওয়া যাচ্ছে  সার্চ করুন priyobd 

সংগীত জগতের শীর্ষে আছেন কন্ঠশিল্পী আসিফ

সংবাদ দাতা
  • প্রকাশিত শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯

সময়ের সঙ্গে সংগীত প্রকাশ ও শোনার ধরন বদলে গিয়েছে। ক্যাসেটের যুগ পেরিয়ে সিডির যুগও শেষ। শিল্পীরা এখন গান প্রকাশ করছেন ইউটিউবসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে। অডিও বাজার মুখ থুবড়ে পড়েছে। গানের সঙ্গে ভিডিও হয়ে উঠেছে অপরিহার্য। তাই শিল্পীরাও গান প্রকাশের সঙ্গে নির্মাণ করছেন মিউজিক ভিডিও। শিল্পী নিজেই মডেল হয়ে গানের সঙ্গে কোমর দুলাচ্ছেন, হাসছেন, দৌড়াচ্ছেন!

চলতি বছর বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচুর গান প্রকাশ হয়েছে। তবে জনপ্রিয় গানের সংখ্যা হাতে গোনা। ইউটিউবে গান হিট করানোর জন্য নানারকম আইডিয়া আবিষ্কার করে চলেছেন অনেকে। এখন গানের হিট বা ফ্লপ নির্ভর করে ভিউয়ের উপর। চলতি বছর জনপ্রিয় কণ্ঠশিল্পীরা নিজস্ব ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিও প্রকাশে ব্যস্ত ছিলেন বেশি। নতুন মিউজিক ভিডিও নিয়ে সরব ছিলেন আসিফ আকবর। গানের সংখ্যা এবং ভিউয়ার্স বিবেচনায় তিনিই রয়েছেন শীর্ষে। সংগীতশিল্পী হাবিব ওয়াহিদও নতুন একাধিক মিউজিক ভিডিও প্রকাশ করেছেন তার নিজস্ব ইউটিউব চ্যানেলে। যেগুলো অনলাইনে বেশ সাড়া ফেলেছে। কুমার বিশ্বজিৎ একাধিক মিউজিক ভিডিও প্রকাশ করেছেন। ভিডিওগুলো দর্শক আশানুরূপ নয়। তবে গানগুলো প্রশংসিত হয়েছে।

কাজী শুভর কয়েকটি মিউজিক ভিডিও অনলাইনে প্রশংসিত হয়েছে। হৃদয় খান, তাহসান খানের চলতি বছর প্রকাশিত কয়েকটি মিউজিক ভিডিও অনলাইনে কিছুটা সাড়া ফেলেছে। আঁখি আলমগীর ও সালমার তিনটি মিউজিক ভিডিও অনলাইনে প্রশংসিত হয়েছে। বছরের শেষ দিকে এসে বাজিমাত করেছেন প্রখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লা। তার সুরে ভারতের প্রখ্যাত পাঁচ শিল্পী গান করেছেন এবার। এ ছাড়া কণ্ঠশিল্পী মমতাজ, তপন চৌধুরী, বাপ্পা মজুমদার কয়েকটি নতুন মিউজিক ভিডিও প্রকাশ করেছেন। এর মধ্যে বাপ্পা মজুমদার ‘মেঘেরও ডুমরু’ নামে একটি নজরুল সংগীতে কণ্ঠ দেয়ার পাশাপাশি মডেলিং করে প্রশংসিত হয়েছেন।

তবে ব্যান্ড জগত যেন ভাটির টান। চলতি বছরে নেই কোন জনপ্রিয় গান। হাতে গোনা কয়েকটি ব্যান্ড কয়েকটি নতুন গান প্রকাশ করলেও আলোচনায় আসেনি। প্রথম শ্রেণির ব্যান্ডগুলোয় নেই নতুনত্বের ছোঁয়া। পুরনো গান দিয়েই চলছে ব্যান্ড।

দেশের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন নিয়মিত গান প্রকাশ করছে। চলতি বছরও প্রতিষ্ঠান থেকে জনপ্রিয় ও নতুন শিল্পীদের গান প্রকাশ হয়েছে। বছরের শুরুতেই এই প্রতিষ্ঠান থেকে প্রকাশিত দীর্ঘ ১৮ বছর পর সংগীত পরিচালক ইথুন বাবুর কথা, সুর ও সংগীতে কণ্ঠশিল্পী আসিফ আকবরের গাওয়া ‘চুপচাপ কষ্টগুলো’ শিরোনামে একটি গান ও মিউজিক ভিডিও বেশ আলোচনার জন্ম দেয়। এ ছাড়া এই প্রতিষ্ঠানের উল্লেখযোগ্য সেরা মিউজিক ভিডিওগুলো হচ্ছে- আসিফ আকবরে ‘দেবদাস’ ও ‘লাশ’, আঁখি আলমগীরের ‘ল্যায়লা’, জিসান খানের ‘ভুলিনি তোমায়’, রুনা লায়লার ‘ফেরাতে পারিনি’।

দেশের অন্যতম সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেকের উল্লেখযোগ্য মিউজিক ভিডিওর মধ্যে রয়েছে আইয়ুব বাচ্চুর ‘ভাবসূত্র’, কাজী শুভর ‘কত সুখে আছি’, আসিফ আকবরের ‘আমার দুঃখের কথা’, ইমন খানের ‘বেঈমান পাখি’, মিনারের ‘তুই তো আমার সব’।

সিডি চয়েসের উল্লেখযোগ্য মিউজিক ভিডিওগুলো হচ্ছে- আসিফ আকবরের ‘আমি তুমিময়’, পূজা ও আকাশ সেনের ‘তোমার দেখা যদি পাই’, হাবিব ওয়াহিদের ‘মনের কিনারে’, ইমরান ও পড়শির ‘আবদার’, কাজী শুভর ‘প্রাণে মারিলা’। সঙ্গীতার উল্লেখযোগ্য মিউজিক ভিডিওগুলো হচ্ছে  হাসানের ‘একা আমি’, বেলাল খানের ‘মন তুই কি’, ন্যান্সি ও নাজির মাহমুদের ‘চোখের আকাশ’, ইমরান ও শুভমিতার ‘ক্ষয়’, নাসিরের ‘তোর স্বপন’।

জি-সিরিজের উল্লেখযোগ্য মিউজিক ভিডিওগুলো হচ্ছে আরমান আলিফের ‘পুরান জেলখানা’, তাহসানের ‘কতদূর’, ইমন খানের ‘কষ্ট’, শাফিন আহমেদের ‘বাতাসে কার কণ্ঠ’, ঈশিতার ‘আমার অভিমান’।

সংগ্রহিত: রাইজিং বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ

এই পোর্টালটি  © ২০২১ প্রিয় বার্তাদেশ কতৃক সংরক্ষিত ।

 
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
error: সংবাদগুলো কপিরাইটের আওতাধীন