1. alinahmed1221@gmail.com : alin ahmed : alin ahmed
  2. azizpekua6@gmail.com : Azizul Hoque : Azizul Hoque
  3. priyobartadesh@gmail.com : journalistshoaib :
  4. smmahfuj204@gmail.com : Mohammad mahfujur Rahman : Mohammad mahfujur Rahman
  5. shamimullahadil2012@gmail.com : Shamim Ullah Adil : Shamim Ullah Adil
মোবাইল কোম্পানিগুলোকে কড়া ভাষায় চিঠি দিয়েছে বিটিআরসি । | প্রিয় বার্তাদেশ
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:১৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
ডিসিএ এগ্রো খামারে সাধারণ কর্মচারি পদে (এক জন) নিয়োগ চলছে , আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৪ ০৬৪৯৭১ সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে - আগ্রহীরা জীবন বৃত্তান্ত পাঠাতে পারেন আমাদের এই ঠিকানায় correspondent@priyobartadesh.com আপনার প্রতিষ্টানের বিজ্ঞাপন কম টাকায়  দিতে আজকেই আমাদের সাথে যোগাযোগ করুন ০১৮১৫৬১৫৩৫৫ ( সম্পাদক )   প্রিয় বার্তদেশ পত্রিকার প্রিন্ট কপি বের হচ্ছে , শুভেচ্ছা বিজ্ঞাপন আবশ্যক আমাদের সংবাদ মেসেজে পেতে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন start <space> priyobd লিখে পাঠিয়ে দিন 21213 এই নাম্বারে **শুধুমাত্র রবি আর এয়ারটেল নাম্বার থেকে আমাদের মোবাইল এ্যাপ গুগলে পাওয়া যাচ্ছে  সার্চ করুন priyobd 

মোবাইল কোম্পানিগুলোকে কড়া ভাষায় চিঠি দিয়েছে বিটিআরসি ।

সংবাদ দাতা
  • প্রকাশিত রবিবার, ১৪ জুন, ২০২০
বিআরটিসি সংগ্রহিত লগু

ডেস্ক নিউজঃ গত বৃহস্পতিবার জাতীয় সংসদে পেশ করা হয় আগামী ২০২০-২১ অর্থবছরের বাজেট। যা আগামী ৩০ জুন পাস হলে ১ জুলাই থেকে কার্যকর হবে। কিন্তু প্রস্তাবিত বাজেট পেশের পর থেকেই  মোবাইলে কথা বলা ও ইন্টারনেটে ব্যবহারে নতুন শুল্ক কার্যকর করে দেশের মোবাইল অপারেটরগুলো। এ নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশ হওয়ার পর থেকেই তীব্র সমালোচনা শুরু হয়। এমনই প্রেক্ষাপটে মোবাইল কোম্পানিগুলোকে কড়া ভাষায় চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক মোহাম্মদ ফারহান আলম স্বাক্ষরিত ওই চিঠি গতকাল শনিবার পাঠানো হয়। ইমেইলে পাঠানো চিঠিতে বাজের পাসের আগেই কেন শুল্ক আরোপ করা হয়েছে- তার ব্যাখ্যা চাওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, প্রস্তাবিত বাজেটে মোবাইল ফোনে কথা বলা ও ইন্টারনেট ব্যবহারের ওপর সম্পূরক শুল্ক বাড়ানো হয়েছে। কিন্তু বাজেট পাস না হতেই তা কার্যকর করা শুরু করেছে মোবাইল অপারেটরগুলো। বিষয়টি বিটিআরসির নজরে এসেছে এবং এর সত্যতা প্রমাণ হলে কোম্পানিগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সত্যতা পাওয়া গেলে কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে চিঠিতে তাও উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, শাস্তিস্বরূপ সব ধরনের অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া বন্ধ করে দেওয়া হতে পারে। পাশাপাশি সব সেবা ও ট্যারিফ অনুমোদন বন্ধ করে দেওয়া হতে পারে।

রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটি বলছে, বাজেটে যে শুল্কারোপের কথা বলা হয়েছে, বাজেট পাসের পর তা আগামী ১ জুলাই থেকে কার্যকর হওয়ার কথা। কিন্তু এখনই তা কেন কার্যকর করা হয়েছে, সেটা জানতেই অপারেটরগুলোকে চিঠি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, প্রস্তাবিত বাজেটে শুল্ক আরোপের যে প্রস্তাব করা হয়েছে তা কার্যকর হলে গ্রাহক মোবাইলে ১০০ টাকা রিচার্জ করলে সেখান থেকে ২৫ টাকা কর হিসাবে সরকারের কাছে যাবে। অর্থাৎ গ্রাহক সেবা পাবেন ৭৫ টাকার।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ

এই পোর্টালটি  © ২০২১ প্রিয় বার্তাদেশ কতৃক সংরক্ষিত ।

 
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
error: সংবাদগুলো কপিরাইটের আওতাধীন