1. alinahmed1221@gmail.com : alin ahmed : alin ahmed
  2. azizpekua6@gmail.com : Azizul Hoque : Azizul Hoque
  3. priyobartadesh@gmail.com : journalistshoaib :
  4. mk.hamdan2000@gmail.com : Khobaib Hamdan : Khobaib Hamdan
  5. smmahfuj204@gmail.com : Mohammad mahfujur Rahman : Mohammad mahfujur Rahman
  6. shamimullahadil2012@gmail.com : Shamim Ullah Adil : Shamim Ullah Adil
প্রিয় বার্তাদেশ পত্রিকার পক্ষ থেকে সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা - প্রিয় বার্তাদেশ
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:৩৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি
ডিসিএ এগ্রো খামারে সাধারণ কর্মচারি পদে (এক জন) নিয়োগ চলছে , আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৪ ০৬৪৯৭১ সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে - আগ্রহীরা জীবন বৃত্তান্ত পাঠাতে পারেন আমাদের এই ঠিকানায় correspondent@priyobartadesh.com আপনার প্রতিষ্টানের বিজ্ঞাপন কম টাকায়  দিতে আজকেই আমাদের সাথে যোগাযোগ করুন ০১৮১৫৬১৫৩৫৫ ( সম্পাদক )   প্রিয় বার্তদেশ পত্রিকার প্রিন্ট কপি বের হচ্ছে , শুভেচ্ছা বিজ্ঞাপন আবশ্যক আমাদের সংবাদ মেসেজে পেতে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন start <space> priyobd লিখে পাঠিয়ে দিন 21213 এই নাম্বারে **শুধুমাত্র রবি আর এয়ারটেল নাম্বার থেকে আমাদের মোবাইল এ্যাপ গুগলে পাওয়া যাচ্ছে  সার্চ করুন priyobd 

প্রিয় বার্তাদেশ পত্রিকার পক্ষ থেকে সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা

প্রিয় বার্তাদেশ ডেস্ক
  • প্রকাশিত বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বলে গেছেন, ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এল খুশির ঈদ, তুই আপনাকে আজ বিলিয়ে দে শোন আসমানী তাকিদ’।

মুসলিম জীবনে ঈদ স্রষ্টার এক অমূল্য নিয়ামত। মানুষে মানুষে সমপ্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠার এক স্বর্গীয় মাধ্যম, আসমানি তাকিদ। ঈদ এলেই খুশির বান ডাকে মুসলিম জাহানে। আজ সন্ধ্যায় পশ্চিমাকাশে শাওয়াল মাসের নূতন চাঁদ দেখা দিলে পবিত্র ঈদুল ফিতরের সেই খুশির আমেজ ছড়িয়ে পড়িবে সারা বাংলাদেশে।

ঈদুল ফিতরের শাব্দিক অর্থ আসলে রোজা ভঙ্গের আনন্দ। এক মাস রোজা পালনের মাধ্যমে একজন রোজাদার যাবতীয় গুনাহ হইতে মুক্ত হইয়া সদ্য ভূমিষ্ঠ শিশুর ন্যায় মাসুম বা নিষ্পাপ ব্যক্তিতে পরিণত হন। ইহাতে তিনি যে আত্মিক প্রশান্তি লাভ করেন, তাহারই আনন্দঘন মুহূর্ত হইতেছে ঈদুল ফিতর।

সব ভেদাভেদ ভুলে একে অপরকে বুকে জড়ানোর দিন, সাম্য, সৌহার্দ্য, ভালোবাসা, মিলনের দিন পবিত্র ঈদ উল ফিতর।

ঈদ অঙ্গীকারেরও উৎসব। আত্মিক পরিশুদ্ধির ফলে দূর হয়ে যাবে সব সংকীর্ণতা ও ভেদাভেদ। অন্যায়, অবিচার, ঘৃণা, বিদ্বেষ, হিংসা, হানাহানি-মানুষের সব নেতিবাচক প্রবণতার রাশ টেনে ধরবে ঈদ। ঈদ যে আনন্দের বার্তা বয়ে এনেছে, তার মর্মমূলে আছে শান্তি ও ভালোবাসা। পরস্পরের বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী হয়ে ওঠার এক মহান উপলক্ষ ঈদ। ঈদ আগমনী সুরে বেজে চলেছে মানুষে মানুষে মিলনের এই আকুতি। তাই মুসলমান সম্প্রদায়ের মানুষ সব ধর্ম-বর্ণ-গোত্রের প্রতিবেশীদের নিয়ে তাদের সবচেয়ে বড় উৎসব বরণের জন্য প্রস্তুত।

ঈদ উৎসব উদযাপনের জন্য বিপুলসংখ্যক কর্মজীবী মানুষ রাজধানী ঢাকা ও অন্যান্য বড় শহর থেকে পরিবার-পরিজনসহ গ্রামের বাড়ি যান। নাড়ির টানে বাড়ি ফিরে পরিবারের সবাই মিলে আনন্দ উল্লাস করে ঈদ উদযাপন করেন। ঈদ শেষে সবাই আবার ফিরে নিজ কর্মস্থলে। কিন্তু এবারের ঈদটা মহামারি করোনা (কোবিট-১৯)’র জন্য ভিন্ন। করোনা যুদ্ধকে জয় করতে বর্তমান সরকার চ্যালেঞ্জ করেছেন। করোনা মোকাবিলায় সরকার ইতি মধ্যে নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছেন।সকল সরকারি কর্মচারীদের ছুটি বন্ধ ঘোষণা করেছেন। রাস্তায় গণপরিবহন, শপিংমলে গণজমায়েত এড়িয়ে চলতে প্রশাসনের পক্ষ থেকে বাড়তি নজরদারি রাখা হয়েছে।

সরকারি নির্দেশনা ও আইনের প্রতি আমাদের অনেকের শ্রদ্ধা ও দায়িত্বশীলতা কতটা কম তা স্বাভাবিক সময়ের তুলনায় চলমান করোনা সংক্রমণকালের শুরু থেকেই খুব বেশি স্পষ্ট। সর্বশেষ ঈদ উপলক্ষ্যে নিজ নিজ অবস্থান ছেড়ে না যাওয়ার কঠোর নির্দেশনাও চরমভাবে উপেক্ষিত।

যারা এভাবে ঝুঁকি নিয়ে বাড়ি যাচ্ছেন তারা একবারও ভাবছেন না, সংক্রমণের পরিধি ও সংখ্যা বাড়লে দেশের শিক্ষা, বাণিজ্যসহ সকল গুরুত্বপূর্ণ ও স্বাভাবিক কর্মকাণ্ডের চলমান স্থবিরতার মাত্রাও ক্রমশ দীর্ঘায়িত হবে। কারণ গণহারে এমন গ্রামে যাওয়া ‘সংক্রমণ’ নামক অগ্নিকাণ্ডকে বিস্তৃতই করবে।

‘করোনা যোদ্ধা’ খ্যাত বিভিন্ন শ্রেণির অসংখ্য মানুষ যখন দিনের পর দিন পরিবারের কথা ভুলে ঘরের বাইরে থেকে করোনা সংক্রমণের চিকিৎসা ও বিস্তার প্রতিরোধে ক্লান্তিহীন যুদ্ধ করছেন তখন সেই মৃত্যুদূতকে আঘাত হানার সহজ সুযোগ তৈরি করে দিতে আমাদের এমন ঘরে যাওয়া সত্যিই দুঃখজনক।
সবাই ঘরে থাকুন,নিরাপদ থাকুন,সুস্থু থাকুন।

ঈদুল ফিতর উপলক্ষে আমরা সকলের সুখ-শান্তি, নিরাপত্তা, সুস্থুতা ও স্থিতি কামনা করি। জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল
প্রিয় বার্তাদেশ’র প্রিয় পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, সম্পাদকীয় পরিষদ,জেলা প্রধান, উপজেলা/ থানা প্রতিনিধি, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, কলেজ প্রতিনিধি, স্টাপ রিপোর্টার, ক্রাইম রিপোর্টার, স্পোর্ট রিপোর্টার, প্রিয় বার্তাদেশ নিউজের দর্শক ও শুভানুধ্যায়ীসহ সবাইকে জানাই পবিত্র ঈদুল ফিতরের অনাবিল শুভেচ্ছা—ঈদ মোবারক।

 

মুহাম্মদ মাহফুজুর রহমান
নির্বাহী সম্পাদক
প্রিয় বার্তাদেশ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ

এই পোর্টালটি  © ২০২১ প্রিয় বার্তাদেশ কতৃক সংরক্ষিত ।

 
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
error: সংবাদগুলো কপিরাইটের আওতাধীন