1. alinahmed1221@gmail.com : alin ahmed : alin ahmed
  2. azizpekua6@gmail.com : Azizul Hoque : Azizul Hoque
  3. priyobartadesh@gmail.com : journalistshoaib :
  4. smmahfuj204@gmail.com : Mohammad mahfujur Rahman : Mohammad mahfujur Rahman
  5. shamimullahadil2012@gmail.com : Shamim Ullah Adil : Shamim Ullah Adil
অল্প বয়সে আম্মু চলে যাই। অল্প সময়ে গোসল দিয়ে দাফন কাফন হয়ঃ ফাহাদ আরিশ | প্রিয় বার্তাদেশ
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:৪২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
ডিসিএ এগ্রো খামারে সাধারণ কর্মচারি পদে (এক জন) নিয়োগ চলছে , আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৪ ০৬৪৯৭১ সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে - আগ্রহীরা জীবন বৃত্তান্ত পাঠাতে পারেন আমাদের এই ঠিকানায় correspondent@priyobartadesh.com আপনার প্রতিষ্টানের বিজ্ঞাপন কম টাকায়  দিতে আজকেই আমাদের সাথে যোগাযোগ করুন ০১৮১৫৬১৫৩৫৫ ( সম্পাদক )   প্রিয় বার্তদেশ পত্রিকার প্রিন্ট কপি বের হচ্ছে , শুভেচ্ছা বিজ্ঞাপন আবশ্যক আমাদের সংবাদ মেসেজে পেতে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন start <space> priyobd লিখে পাঠিয়ে দিন 21213 এই নাম্বারে **শুধুমাত্র রবি আর এয়ারটেল নাম্বার থেকে আমাদের মোবাইল এ্যাপ গুগলে পাওয়া যাচ্ছে  সার্চ করুন priyobd 

অল্প বয়সে আম্মু চলে যাই। অল্প সময়ে গোসল দিয়ে দাফন কাফন হয়ঃ ফাহাদ আরিশ

টাইমলাইন থেকে
  • প্রকাশিত শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

আমি ফাহাদ আরিশ সম্প্রতি আমার মায়ের মৃত্যু হয়েছে, তিনি আমাকে এবং আমার পরিবারের সবাইকে এতিম করে চলে গেলেন না ফেরার দেশে । আমার মায়ের মৃত্যুর খবর শুনে আমাকে সান্তনা দেন বাংলাদেশ বিশ্ব ইজতেমার পরিচালক সৈয়দ ওয়াসিফুল ইসলাম দামাতবারকাতুহুম তেনার ছেলে মুফতি ওসামা ।  বাংলাদেশ বিশ্ব ইজতেমার পরিচালক সৈয়দ ওয়াসিফুল ইসলাম আমার পরিবারকে সান্তনা দিয়ে বলেন আমদের সবাইকে একদিন মৃত্যুর স্বাদ গ্রহন করতে হবে, আপনার আম্মু মারা গিয়েছে এইটা নিয়ে দুঃখ না করে বরং মহান আল্লাহ এ কাছে ওনার জন্য দোয়া করেন তাতে আপনপার আম্মু শান্তি পাবেন ওপারে ।

আজ আমি আপনাদেরকে আমার আম্মু কেম ছিলেন এবং আমি আমার আম্মুকে কতটা ভালবাসি, আমার আম্মু আমাদেরকে একা রেখে কীভাবে চলে গেলেন সব আবেগ শেয়ার করব ।

অল্প বয়সে আম্মু চলে যাই, অল্প সময়ে গোসল দিয়ে দাফন কাফন হয়। আম্মু জীবন টা ছিল একদম সাদাসিধা। সকলের সাথে হাসিমুখে কথা বলতো  তবে এতো দ্রুত যে আম্মু চলে যাবে কল্পনা করতেও পারি নাই। বেশ কয়েকদিন যাবৎ আমি স্বপ্ন দেখছিলাম আমি আম্মুর জানাযা পড়তেছি, ঘুম ভেঙ্গে গেলে স্বপ্নের কথা ভূলে যেতাম। অনেক  শক্ত ছিল উনার মনোবল । মেডিকেলের বিছানায় আমার থেকে জিজ্ঞাস করতো এই অবস্তায় নামাজ পড়ার বিধান কি ? ডাক্তারের কড়া নিষেধ উনি বেড ছাড়া কোথাও যেতে পারবে না। আমার ছোট বোন উনাকের পাক পবিত্র করে বেডের পাশে দেওয়ালে তায়াম্মুম করে চেয়ারে বসে বসে নামাজ আদায় করাতো। শেষ দিন উনি পুরাপুরি সুস্থ হয়ে গিয়েছে ভেবেছিলাম, আমি জোহরের নামাজ আদায় করে কেবিনে ডুকে দেখি উনি বসে বসে মূখস্ত ঘুন ঘুন করে ইয়াসিন সুরা পড়ছে। আমিও ভেবে নিলাম উনি সুস্থ হয়ে উঠেছেন। মেডিকেল থেকে বের হয়ে সি.এন.জি করে বাসায় নিয়ে আসতে লাগলাম। হঠাৎ উনি বাহিরে আবহওয়া দেখে বলে, অনেক দিন পরে রোড়-ঘাট থেকে ভালোই লাগছে। সি এন জি থেকে নেমে নিজে নিজেই তিন তলা সিড়ি দিয়ে উঠে গিয়েছে। আমাকে এবং আপু কে ধরতে দেই নাই। ঘরে ঢুকেই বলতে থাকে তোমরা কেউ সুরা পড়ে আমার ফু দিতে থাক। আমারা আবার ও ছোটাছুটি করতে লাগলাম। আমার আম্মু নিজেই কালেমা পড়তেছিল এস্তেগফার করতে ছিল। আমারও জিকির করতে লাগলাম। আমার বোন আম্মুর যন্ত্রণা দেখে আম্মুর মাথার পাশে বড় বড় করে কোরান তেলওয়াত করতে লাগল। আম্মু তখন এস্তেগফার করে কালেমা পড়ে দুইবার মাথা উঠার চেষ্টা করে পড়ে গিয়েছিল, এর পর চোখ বন্ধ করে ফেলল, আর খুলে নেই। এরপর এম্বুল্যান্স এনে মেডিকেল নিয়ে গেলাম। আম্মু কোন সাড়া শব্দ নেই। তখনও উনার অক্সিজেন লেভেল ভালো ছিল তাই আশা করে ছিলাম। ভর্তি করাই রাতে বসে থাকলাম হঠাৎ দেখি উনার অক্সিজেন লেভেব ২২% আমার দুই হাট অটোমেটিক উঠে যাই। দোয়া করতে থাকি আমার বোনেরা বড় বড় করে ইয়াসিন তেলওয়াত করতেছে। আমি রুমের বাহিরে গিয়ে সিজাদাই পড়ে থাকলাম। আম্মু আর উঠলো না। এরপর উনাকে বাসাই এনে এক ঘন্টার মধ্যে গোসল দিয়ে, এক ঘণ্টার মধ্যে জানাজা, কাফন, দাফন দিয়ে দিই,রাত ১টার মধ্যে। যেইটা উনি সব সময় চাইতো মা ফাতেমা (রাযি), খাদিজা (রাযি) উনাদের মতন করে চলতে চেষ্টা করতেন। উনার মৃত্যু তে ঘোটা এলাকাবাসি  শোক এবং কান্নায় ছুটে এসেছিল। কাউকে বুঝতে দেই নাই, কাউকে কষ্ট দেই নাই।  আসলে দুনিয়া তে ভালো মানুষ গুলো আগেই চলে যাই। মৃত্যু কালে আমার মায়ের বয়স ছিল ৫৫ বছর ।

মিস ইউ মা

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ

এই পোর্টালটি  © ২০২১ প্রিয় বার্তাদেশ কতৃক সংরক্ষিত ।

 
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
error: সংবাদগুলো কপিরাইটের আওতাধীন